আকালের বিষের ফোঁড়া

ছাইরাছ হেলাল ২৮ আগস্ট ২০১৬, রবিবার, ০৬:৪৫:৩৪পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৪৪ মন্তব্য

অপারেশনের তারিখ দিয়েছেন ডাক্তার আজ, অনেক ঘুরিয়েছেন আজ কাল পরশু তরশু বলে, বলতে পারিনি কিছুই, আকারে ইঙ্গিতে গুষ্টি উদ্ধার করলেও এই মহা ধড়িবাজ হাসাহাসি ডাক্তার নট নড়ন চরণ নট কিচ্ছু,
এত কিছুর পরেও কেন এই ডাক্তার! সে গল্পটি নিবেদনে পরে আসছি।
বিষফোঁড়া না বিষের ফোঁড়া বা শুধুই ফোঁড়া এ নিয়ে আকছার জ্ঞানী জ্ঞানী তর্ক-বিতর্ক ইতোমধ্যেই হয়েছে কোনরূপ সমাধান ছাড়াই।
সকাল সকাল খালি পেটে পেট খালি করেই নির্দিষ্ট সময়ের আগেই হাজির হয়েছি, একাই।
আনিনি ইচ্ছে করে সাথে কাউকে, ডাক্তারের কাণ্ডকারখানা দেখে অযথা কেউ টাস্কি না খায়, তাছাড়া ক্ষীণ সম্ভাবনার অক্কা কর্মটি যদি হয়েই বসে কেউ যেন টের না পায়।
প্রায় হন্তদন্ত হয়ে এলেন সুবেশী সাহেব প্রবর হনুমানমুখো ডাক্তারটি, ওটি প্রস্তুত করতে হুকুম জারি করে আসমানি বুয়ার দেয়া চায়ে বাহারি চুমুকে সতেজ নির্ভার দিলখোশ নিঃশ্বাসে মিটি মিটি হাসি ছড়ালেন।
কিন্তু আমার মনে পড়ছে এই অপারেশন নিয়ে কত কী ঘুরান্টি দিয়েছেন, এহেন অসুখ নিয়ে কতই না মশকরা করেছেন, একবার বলে বসলেন, ফোঁড়াটি থাকুক, বিষটুকু নামিয়ে দেই!! নূতন প্রযুক্তিতে। রোগীর মাইনকা চিপায় ডাক্তারের কতই না আনন্দ।
এই দিন দিন না।
ভুবনমোহিনী মাথা ঘুরানো হাসি নিয়ে অন্য একজন হুর-পরী সেবিকা জানালেন আজ অপারেশন হবে না কারণ ডাক্তার সাহেব এই মাত্র ডায়রিয়ায় আক্রান্ত হয়ে টয়লেটে শয্যাশায়ী!!
ঝড়ে বকে হাসতে পারিনি, বিষফোঁড়ার টনটনে ব্যথার কারণে।

বিদ্রঃ
সাবধানে পানাহার করুন,
ওরস্যালাইন সঙ্গে রাখুন,
খাটাশ-ডাক্তার এড়িয়ে চলুন;
হাসাহাসিও করুন,
আমিন, আমিন।

(চলিতে পারে, ডাক্তারের ব্যামো ভাল হইলে)

৭৬৭জন ৭৬৫জন
0 Shares

৪৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ