পাত্রী চাই

আনন্দধারা বহিছে ভুবনে ৪ জানুয়ারি ২০১৫, রবিবার, ১০:৪০:৫৬অপরাহ্ন একান্ত অনুভূতি ৬৩ মন্তব্য

একজন বিবাহ ইচ্ছুক পাত্রের জন্য প্রতিষ্ঠিত পাত্রী চাই। চাকুরীজীবি পাত্রী অগ্রাধিকার পাবে। পাত্রীর উচ্চতা পাঁচ ফুট তিন ইঞ্চির  নীচে কাম্য নয়। তবে সরকারী চাকরিজিবিদের ক্ষেত্রে বিবেচনা করা যেতে পারে।

পাত্র দেখতে সুন্দর। উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। টান টান মেদহীন শরীর।হরিণের মত মায়াময় চোখ।কমলার কোয়ার মত ঠোঁট। ক্যাট ওয়াকে সে অত্যন্ত হ্যান্ডসাম।দাঁত মুক্তোর মত ঝক্‌ঝকে। পাত্র পছন্দের সময়ে সে দাঁত দেখাতে প্রস্তুত।হেটে দেখাবে কত স্মার্টলি সে হাটতে পারে।আসল ঘন চুল, টান দিয়ে দেখা যাবে পরচুলা কিনা।

পাত্র গৃহ কর্মে পারদর্শি। সম্পূর্ণ বেকার। সাংসারিক সমস্ত কাজ সম্পাদনে তার তুলনা নেই।রান্না বান্না,অথিতি আপ্যায়ন, বাসা সুনিপুণ ভাবে গুছিয়ে রাখা অত্যন্ত দ্রুততার সাথে করতে সক্ষম।বেবি কেয়ারেও স্ত্রীর চিন্তা করতে হবেনা।রাত জেগে বেবীর ওয়া ওয়া সামলানো, ফিডার খাওয়ানো,ন্যাপকিন পাল্টানো অন্য কারো তুলনায় সে ভালোই পারবে।

স্ত্রী অসুস্থ হলে সারাক্ষণ সে পাশে বসে থাকবে।মাথা ব্যাথা করলে মাথা টিপে দিবে, হাত পা কামড়ালে হাত পা টিপে দিবে। স্ত্রী অফিসে যাবার পূর্বে তার ড্রেস বের করে দিবে। তার পূর্বে সকালের নাস্তা রেডি করে রাখবে। দু- একদিন চা ভালো না হলে ঝাড়ি খেতেও রাজী সে। রান্নায় লবন কম/বেশি হলে স্ত্রীর বকা খাবে হাসি মুখে।

বাসার সমস্ত বাজার সে করবে। বেবিদের স্কুলের ড্রেস পরিয়ে স্কুলে দিয়ে আসবে। স্ত্রী মাস শেষে সংসার খরচের জন্য যে টাকা দিবে,তা দিয়েই সুচারু রূপে সংসার পরিচালনা করবে।

স্ত্রী তার বন্ধুদের সাথে আড্ডা দিলে তাতে সে আপত্তি করবেনা। আড্ডার জন্য চা নাস্তা আনন্দের সাথে তৈরী করে দিবে। স্ত্রীর ফেইসবুক আইডির দিকে সে ভুলেও তাকাবে না। ফেবু বন্ধুদের সাথে স্ত্রী যতক্ষণ ইচ্ছে চ্যাট করবে। অধিক রাত পর্যন্ত সে বেডে স্ত্রী ভক্ত স্বামী হিসেবে অপেক্ষা করবে।হয়ত অপেক্ষা করতে করতে সে ঘুমিয়ে পড়বে, কিন্তু স্ত্রী আসা মাত্র সে জেগে উঠবে এবং স্ত্রী চাহিবা মাত্র সে ঘুমে অচেতন থাকলেও স্ত্রীর হক আদায় করবে।

এমন আদর্শ একজন পাত্রকে আর কতদিন অপেক্ষা করতে হবে? পাত্র যে বুড়ো হয়ে যাচ্ছে।পাত্রের  বাবা মা ইদানিং প্রায়ই  আক্ষেপ করেন,পাত্র বুড়ো হয়ে যাচ্ছে,এখনো তার কোন গতি হলোনা।পুত্র দায় গ্রস্থ পিতা মাতার কষ্টে পাত্র এখন সব সময় মন খারাপ করে বসে থাকে।অপেক্ষা করে কবে আসবে তার স্বপ্নের রাজকুমারী 🙁

আমি বলতে চাইনা পাত্র সোনেলা ব্লগে ব্লগার সজীব নামে ব্লগিং করে।

 

মনে হতে পারে এটি ফান পোষ্ট।উল্টোটা ভাবুন।এভাবেই তো ভাবি আমরা।এভাবেই তো একজন স্ত্রী চাই। পুরুষের ক্ষেত্রে যদি এটি ফান মনে হয়, নারীদের ক্ষেত্রে কেন ফান হবে না?

উৎসর্গ – সকল নির্যাতিতা নারীদেরকে, যারা যুগ যুগ ধরে নির্যাতিতা হতে হতে এমন অন্যায়কে স্বাভাবিক বলে মেনে নিয়েছেন।

 

৭৩৬জন ৭৩৬জন
0 Shares

৬৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ফেইসবুকে সোনেলা ব্লগ