স্বাধীনতার ইতিহাসও আজ অন্যরকম

আসিফ মাহমুদ ১৬ ফেব্রুয়ারি ২০১৪, রবিবার, ০৯:২৬:১৭অপরাহ্ন বিবিধ ১০ মন্তব্য

সাধারনত আমি হিন্দি সিনেমা দেখিনা , দেখলে এলারজি লাগে , গা চুলকায়। কিন্তু কিছু বন্ধুর কথায় এবং ফেসবুকের হাজারো মন্তব্যের ফলশ্রুতিতে দেখতে বসলাম গুন্ডে সিনেমাটা। কারন ছিলো একটায় এখানে নাকি আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হয়েছে।

ছবি টার শুরু তেই ভয়েস ন্যয়ারেশন, যার বাংলা টা এরকম-

‘১৬ ডিসেম্বর, ১৯৭১, শেষ হলো ভারত পাকিস্তানের তৃতীয় যুদ্ধ। প্রায় নব্বই হাজার পাকিস্তানী ফৌজ আত্মসমর্পণ করলো ভারতীয় সেনাবাহিনীর কাছে সেদিন। এটা ছিলো দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় আত্মসমর্পণ। এই যুদ্ধের ফলে জন্ম নিলো একটি নতুন দেশ, বাংলাদেশ।

কি ভাইজান রা ?? সহ্য হচ্ছে ?? আমার তো শরীর থর থর করে কাপছে রাগে , ক্ষোভে ,।
মুক্তিযুদ্ধের সত্য ইতিহাসকে যারা বিকৃত করেছে তাদের বিরুদ্ধে সরকারের অবিলম্বে দৃঢ় অবস্থান আশাকরছি। প্রতিবেশিদেশের সমস্যাটা কি আমি আজ বুঝতে পারলাম না। আমাদের পিছে সবসময়কি তাদের লেগে থাকতে হবে?? আমাদের সংস্কৃতি কে তো ফাটল ধরিয়েই দিয়েছে তারা, এখন ইতিহাসকেও ধূলিসাৎ করার প্রজেক্ট হাঁতে নিয়েছে। এসব লিখে কি হবে, আমাদের শরীরে ইঞ্জেকশনের মত ভারতীয় সংস্কৃতি ঢুকে গেছে । কি দরকার এসব বলে , নাইন এক্স এমে অর্ধনগ্ন গান, স্টার জলসা বা স্টার প্লাস এর সিরিয়াল এগুলোই তো আজ আমাদের কাছে বেশি গ্রহণযোগ্য । চলছে চলুক না, মানবতা,দেশাত্মবোধ হারিয়ে যাচ্ছে ,যাক না, তবুও আমরা চালিয়ে যাবো হিন্দি সংস্কৃতি চর্চা , আর তারা একে একে উপহার দিয়ে যাবে আমাদেরকে এমন কিছু মিথ্যা , ভিত্তিহীন অপবাদ, যা গ্রহন করা খুবই পীড়া দায়ক।

৫৬৬জন ৫৬৬জন
0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ