ডিম ডিমা

ছাইরাছ হেলাল ১৩ নভেম্বর ২০১৫, শুক্রবার, ১০:২৪:৪৮পূর্বাহ্ন ভ্রমণ ৬৩ মন্তব্য

ম্যাকাতি এলাকাটি ম্যানিলায় সব থেকে ধনী এলাকা, কথা আছে ম্যাকাতি ঘুমায় না, সেটা সত্যিসত্যি সত্যি। সন্ধ্যা নাগাদ বের হলাম দেখব পায়ে হেঁটে এখানকার স্ট্রিট ফুড কালচার, যা একান্তই সাধারণ মানুষের খাবার, এটি অন্য দিন বলা যাবে।

ছোট্ট একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করছি আজ এখানে। মহা কিছু না কিন্তু। বোঝেন ই তো নবীন লেখাবাজ।
দু’তিন রকম বাদাম সাজিতে করে বিক্রি করে, মশলাদার কড়া ভাঁজা ঘ্রাণ। ছোট এক মিনি প্যাকেট কেনা হল পরীক্ষামূলক ভাবে, অচেনায় এটাই দস্তুর। উমমমমমমম, মজা মজা। মনে রাখব আমার দেশের তুলনায় দাম সব কিছুর কম পক্ষে দ্বিগুন ত্রিগুণ, ঝটপট আরও তিন প্যাকেট মেরে দিলাম দু’জনে। মনে হচ্ছে জীবন বাদামময়, আহা বাদাম, উহু বাদাম, মাথা নষ্ট নিয়ে মনে মনে তিড়িং বিড়িং, আরে ভাউ!! আধো অন্ধকারে বড় ঝুড়ি ভর্তি সিদ্ধ ডিম। হাস বা মুরগি বুঝি না সাথে কোয়েলের ডিম, দাঁড়ান দাঁড়ান………!!!

মায়া……কর কী?
ডিম ডিমা, মানে কী? ডিমে ডিমান্তি………………………উফ, আর জ্বালিও না…

বিভুঁয়ে সিদ্ধ ডিম, বললাম এক কুড়ি ডিম মারো, না মানে কিনতে চাইলাম। ধুর, এক কুড়ি দিয়ে কি হবে!! এক হালি!! না শেষ মেশ দুটো কিনে ডেরায় ফিরলাম। আরও ঘটনা আছে সে হবে ক্ষণ।
রাত প্রায় ফুটো করে ঢুলু নয়ন, নিঁদ নাহি আসে অবস্থা, পেট চোঁচোঁ। এবার ডিম হবে,ডিম ডিম। টুক করে একটি ডিমের সামান্য খুঁটলাম, কেমন কেমন জানি পানি পানি, পচা কোন গন্ধ ও না, নাক ভরসা দিচ্ছে। কিচেনে গিয়ে পানি গরম করলাম, টগবগে পানিতে ডিম রেখে গলা ভিজিয়ে নিয়ে ফেবু গুঁতাই। ডিম তুলে ঠাণ্ডা পানিতে দিয়ে ডিম খুঁটলাম একে একে দু’টো ই……………

সাবধান, মুখে দিবা না প্লিজ…………………………
জীবন খুব ই নিভাঁজ নিবিড় নির্বিষ নিষেধাজ্ঞাময় আমার!!
আপনার?????????? আপনাদের?????????
12248759_10206795757283883_1889626913_n

৭৩৫জন ৭৩৫জন
0 Shares

৬৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ