সোনেলা ব্লগে আমি একবছর হল এসেছি। এখানে এসে ব্লগারদের সহানুভূতিশীল আচরণ আমার খুব ভালো লেগেছে। আসলে মানুষের ব্যবহারেই মানুষের আসল পরিচয় পাওয়া যায়।

জিসান দা, ছাইরাছ দাদা, শুন্য শুন্যালয় দি, রিমিদি, নীলাদি, নন্দিনীদি, খসড়াদি, লীলা্দি, অরুনী মায়াদি, সজীব, মেহেরী তাজ, মাসুদ দাদা, আনিছ দাদা, মনির দাদা, আরিফ দাদা, মৌনতা্দি, রুবাদি, অপার্থিব দাদা, অরণ্য দাদা,  এছাড়াও অনেকে আছেন যাদের মন্তব্য ও পোষ্ট আমার খুব ভালো লাগে।

সোনেলাকে নিয়ে আজকে বেশ কিছু কথা বলতে চাই। আমার লেখা আপনাদের মনে সামান্য জায়গা করে নিতে পারলে আমি কৃতজ্ঞ থাকব। জিসান দা আমাকে সোনেলা চিনিয়েছ   বাংলায় কবিতা লিখে মোবাইল দিয়ে সে লেখার ফটো তুলে সোনেলা ব্লগের গ্রুপে দিয়েছি। আমার অক্ষমতা আপনারা বুঝবেন আশাকরি। আমার ইচ্ছে থাকা সত্বেও আমি আপনাদের পোস্টে মন্তব্য দিতে পারিনা, আমার লেখায় আপনাদের মন্তব্যের জবাব দিতে পারিনা। আমার অক্ষমতা আমাকে লজ্জিত করে। যে পোষ্ট গুলো আমি দেই, তা এক প্রিয় বন্ধুর ডেস্কটপ ব্যবহার করে দেই। এত কষ্টেও আমি সোনেলার সাথে আছি, থাকবো। আপনাদের লেখা আমার ভালো লাগে, আপনাদের ভালোবাসায় আমি সিক্ত। আমি আপনাদের একজন হয়েই আপনাদের মাঝে থাকতে চাই।
11083607_647580368680378_4492707451174415808_n [640x480]

সোনেলা
ব্লগার মোরা সোনেলা ব্লগের
এক আত্মার আত্মীয়
হাসি খেলি মজা করি
ভাই বোন কাকা জ্যেঠু
প্রয়োজনে একে অপরের পিছনে
লেগে সুখ পাই।

পোস্ট দিয়ে মন্তব্য পড়ি
ব্লগে সময় দিতে পারি না
তাই বলে কি আমি
আপনাদের ছোট বন্ধু না!

বৈশাখের আধাপাকা আম আর ইলিশ মাছের ভাজা
সোনেলাকে দিলাম উপহার
সবাই আমার আপন বন্ধু
সামান্য মনের ভালোবাসা ছাড়া
বেশী কিছু দেওয়ার সাধ্য নেই আমার।

দুঃখী আমি দুঃখেই সুখ
নতুন বছরে সবাই ভালো থাকুন
গরমে কবিতাই মনের ঠান্ডা হাওয়া
যত গরমই লাগুক।

ব্লগ আমার ব্লগ আপনার
ভালোবাসা আশীর্বাদে ভরিয়ে রাখুন
আর কিছু বললাম না
কিছু ত্রুটি থাকলে
ভরসা দিয়ে ক্ষমা করুন  (3
-{@

অরুণিমা মন্ডল দাস
কলকাতা
১৬ এপ্রিল, ২০১৬

৫৮০জন ৫৮০জন
0 Shares

১৫টি মন্তব্য

  • আবু খায়ের আনিছ

    একটা গোপন কথা প্রকাশ করে দিতেই হয়। এবারের বই মেলায় গিয়ে কথা হচ্ছিল আপনাকে নিয়ে। ওপার বাংলার একমাত্র ব্লগার আপনি, কথায় কথায় জিসান ভাই বলছি এই কথাগুলো।
    অসাধারণ সব লেখা দিয়েছেন সোনেলাকে আপনি, আর আমরাও পেয়েছি আপনার মত একজন কবিকে। সব গুনকীর্তন প্রকাশ্যে করা ঠিক হবে না, শুধু এইটুকু বলি, অসাধারণ লিখেন আপনি।
    সোনেলায় আমাদের সবার সম্পর্ক এমনি ভাবেই টিকে থাকবে বহুকাল।

  • লীলাবতী

    অরুণিমা দিদি, আপনি এত কষ্ট করেও আমাদের মাঝে আছেন, লিখে যাচ্ছেন নিয়মিত। আপনার সে সমস্ত লেখাগুলো যা হাতে লিখে সোনেলা গ্রুপে পোষ্ট দিতেন, সব পড়তাম আমি। তখন জানতাম না আপনার মোবাইলের সমস্যার কথা। সোনেলাকে ভালোবাসেন বলেই এত কষ্ট করে পোষ্ট দেন আপনি। আপনি মন্তব্য করতে পারেন না আমাদের লেখায়, এতে আপনার উপর আমাদের কোন ক্ষোভ নেই। যখন আপনার একটি ভালো মোবাইল হবে যা দিয়ে আপনি বাংলা লিখতে পারবেন, বা যখন আপনার একটি ল্যাপটপ হবে তখন তো আপনি মন্তব্য দিবেনই -{@
    বর্ষপূর্তিতে অভিনন্দন আপনাকে -{@

  • মনির হোসেন মমি(মা মাটি দেশ)

    এমন ভাবে আর কেউ সোনেলাকে ভালবেসে লেখা চালিয়ে যাচ্ছেন ভাবতেই অবাক লাগে একটি কথা মনে পড়ে গেল যদি থাকে বন্ধুর মন তবে গাং পাড়িতে কতক্ষণ।
    ধন্যবাদ দিদি আপনি লিখুন মন্তব্য উত্তর দিন আর না দিতে পারেন আমরা বুঝে নিবো আপনি আমাদের সাথেই আছেন (3 (3 (3

  • মোঃ মজিবর রহমান

    সোনেলা চিন্তায়
    মন পড়ে থাকে
    সারাদিনমান
    সময়ের অভাবে আসি মাঝে সনেলার টানে।
    সব ব্লগারের মন ভাল জড়ায়ে থাকে ভালবাসায়।

    এতো সুন্দর লেখা কেমনে যে লেখেন তাই পড়ে যায়।
    পড়ে যায় মন ভরে যায়।

  • জিসান শা ইকরাম

    যেভাবেই হোক বাংলায় লিখে প্রকাশ করতে হবে, এই চিন্তা থেকেই আপনি কাগজে কলম দিয়ে লিখে সোনেলা গ্রুপে প্রথম ইমেজ পোষ্ট দিতেন। মোবাইলে লিখতে পারিনা তো কি হয়েছে, বাংলায় হাতে লিখে তো সবাইকে পড়াচ্ছি– এমন একাগ্রতা আমি খুব কম দেখেছি।
    সোনেলায় আপনার এক বছর পূর্তিতে অভিনন্দন ও শুভেচ্ছা আপনাকে।
    আপনার সীমাবদ্ধতা বুঝি আমরা,
    সোনেলার সাথে থাকুন, আমাদের একজন হয়ে
    শুভকামনা।

  • অনিকেত নন্দিনী

    এই যে এত কষ্ট সয়েও সোনেলার সাথে থাকার ইচ্ছে আর একাগ্রতা, এগুলিই প্রমাণ করে দেয় সোনেলার প্রতি আপনার ভালোবাসা কতোখানি গভীর।
    মন্তব্য না পেয়ে কিছুই মনে করিনা। সময় এলে না হয় একই পোস্টে কয়েকটি মন্তব্য করে দেবেন!
    ভালোবাসা রইলো দিদি। -{@

  • মৌনতা রিতু

    আপু সোনা, তোমাকেও আধা পাকা আমের শুভেচ্ছা।
    আরে আমারও তো এই সমস্যা হয়। আমারটা নকিয়া লুমিয়া। বোঝ একবার এই ছোট ফোন দিয়ে লেখার কতো সমস্যা। তাই তো আমি কারো বানান ভুল ধরি না। অনেক সময় হয়, লিখব একটা অক্ষর চলে আসে আর একটা। লেখার শেষে যে ঠক

  • মৌনতা রিতু

    আপু সোনা, তোমাকেও আধা পাকা আমের শুভেচ্ছা।
    আরে আমারও তো এই সমস্যা হয়। আমারটা নকিয়া লুমিয়া। বোঝ একবার এই ছোট ফোন দিয়ে লেখার কতো সমস্যা। তাই তো আমি কারো বানান ভুল ধরি না। অনেক সময় হয়, লিখব একটা অক্ষর চলে আসে আর একটা। লেখার শেষে যে ঠিক করব তা আর করতে পারি না। একেবারে ছ্যারাব্যারা অবস্থা হয়।
    তাই তোমার উপর কোনো অভিযোগ নেই। অনেক অনেক অনেক শুভ কামনা। লিখে যাও লিখে যাও।

  • মারজানা ফেরদৌস রুবা

    ভালোবাসা আসলে কি? মায়া-মমতায় আবিষ্ট করে রাখে। কি অদ্ভুত! এই ভারচুয়াল জগতেও যে ভালোবাসায় আবিষ্ট হয়ে রক্ত মাংসের মানুষ একে অপরের কাছে চলে আসে অনলাইনে না থাকলে বুঝতেই পারতাম না। এই যে অরুণিমা, আপনি অপার বাংলার এটা কি কোন দূরত্ব আমাদের মাঝে? ভাবের আদানপ্রদান থেকেই কাছাকাছি আসা।
    যাহোক, আপনি কষ্ট করেও আমাদের সাথে আছেন, থাকতে চান এটা সোনেলা পরিবার বলেই এই দুর্বলতা কাজ করছে। এখানে সবাই পরিবারের মতো। ভালোবাসার বুননেই এই পরিবার।
    ভালো থাকুক সোনেলা পরিবার।

  • খসড়া

    এত্তসুন্দর করে আমাদের যে ভালবাস তা প্রকাশ করলে
    অসাধারন। আমরা সবাই সোনেলা পরিবারের। এখানে আদর, ভালবাসা, স্নেহ যেমন আছে তেমনি আছে শাসন, ভ্রুকুটি, বকা। আসলে একটি থাকলে অন্যটি থাকতে হয় তা না হলে সব পানসে হয়ে যায়।
    কবি তোমাকে আমরা ভালবাসি তাই কখনও ভুল বুঝনা। অভিমানে দূরে থেক না। আমরা সবাই একই পথের পথিক।

  • সঞ্জয় কুমার

    আমার মতো অলস দের আপনার লেখা থেকে শিক্ষা নেয়া উচিত । আমাদের মোবাইলে স্বাচ্ছন্দে বাংলা লেখা যায় অথচ ব্যাস্ততার অজুহাতে আমরা এড়িয়ে যাই ।

    আমি জানি আপনি আমাদের এই কমেন্ট গুলি দেখতে পারছেন কিন্তু উত্তর দিতে পারছেন না ।

    সোনেলার প্রতি আপনার ভালোবাসা অতুলনীয়

  • ইলিয়াস মাসুদ

    সোনেলায় যে ক​”জনের কবিতা আমার ভাল লাগে তার ভেতর আপনিও একজন,এক বাক্যে মন্তব্যের উত্তর দেন দেখে মাঝে মাঝে কেমন কেমন লাগেনি তা বলবো না, তবে আজ জানতে পেরেছি এক বাক্যের রহস্য,এত কষ্ট করে যিনি লেখা পোষ্ট করেন তার মন্তব্যের উত্তর জানা হ​য়ে গেছে দিদি………
    অনেক অনেক ভালবাসা……….. 🙂

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ