আলোর বিচ্ছুরণ

মনির হোসেন মমি ৪ মার্চ ২০১৫, বুধবার, ০৮:৫৫:৩৫অপরাহ্ন ছবিব্লগ, বিবিধ ১৩ মন্তব্য

-{@ যখন অনেক ছোট  তখন কোন চাহিদা কিংবা ইচ্ছে থাকে না কেননা সেই বয়সে চাহিদা কিংবা ইচ্ছের উদ্দেশ্যটি পরিপূর্ণ ভাবে বুঝবার বয়সের ভার সইবার জ্ঞানের সামর্থ তখনও হয়না,শুধু কেউ যদি প্রশ্ন করতো…বাবু তুমি বড় হয়ে কি হতে চাও?তখন উত্তরটা দিতে হয়েছিল কারো না কারো শিখিয়ে দেয়া বাক্য সেই বয়সে নাই বা গেলাম।
পরিপূর্ণ একটা বয়সে জীবনের সাফল্যের চাবি সংগ্রহ করতে যখন শিক্ষায় মনোযোগ তখন ইচ্ছেগুলো এক এক করে বাসা বাধে মনের কোণে তখনও হয়তো সামর্থের বুঝ মনের ভিতর হয়ে উঠেনি। কৈশরের চঞ্চলতায় প্রাইমারী কিংবা হাই স্কুল পেরিয়ে জীবন স্বার্থকের সোনার চাবিটি পেতে মন ছটফট করতে থাকে, কত দিনে লেখা পড়া শেষ হবে, কবে জানব আর রাত জেগে পড়ে পরীক্ষা দিতে হবে না ইত্যাদি মনের সব ব্যাকুলতা প্রকাশ পায় মনে ভাবনার ঘরটিতে।
স্কুলের গন্ডি পেড়ুলে শুরু হয় জীবনকে গড়ার অধ্যায়ের সূচনা এখনকার মতো তখন এ দেশে ১৯৮৮/৯০তে  জ্ঞান বিজ্ঞানের তথ্যের এত প্রসার ছিল না তেমনি ছিল না সবার জীবনে পরামর্শ দেবার জ্ঞানী ব্যাক্তি তাই সহ পাঠিদের দেখা দেখিতে কলেজ ভার্সিটিতে ভর্তি হওয়া ছিল বেশীর ভাব উঠতি পড়ুয়ার অবশ্য কিছু অংশ ছাড়া।
কত কিছুতো হবার ইচ্ছে ছিল সব ইচ্ছেগুলো যেন ভাগ্য বিড়ম্ভনায় হারিয়ে যায়।এখন আর কোন কিছু হবার ইচ্ছে নেই ইচ্ছে থাকলেও বয়সের সাথে পাল্লা দিয়ে সাফল্যে পৌছতে হয়তো সাথে করে সমাধিস্থলে নিয়ে যেতে হবে যাকে বলে মরোনত্ত্ব অস্কার কিংবা কোন নামকরা পুরস্কার।

যাক অনেক কিছুই বলা হলো নিজেকে হালকা করতে অন্যকে বিরক্ত করা আমার কখনই কাম্য নয় তাই যা লিখি তা কারো না কারো অবিকল নকল।তবে আমার ছোট কম দামী মোবাইলে সফটওয়্যার ক্যামেরায় তুলা ছবিগুলো কারো নকল ভাববেন না এগুলো আমার নিজের যদিও পছন্দ হবার মতো নয় কেননা সবার পছন্দ কিংবা মত এক হবে তা আমি কখনি ভাবি না।ধন্যবাদ সবাইকে।ভাল থাকুন সুস্থ্য থাকুন সব সময়। -{@

৬০৪জন ৬০৩জন
0 Shares

১৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ