মনের কিছু অব্যক্ত কথা। যা বাধ্য হয়ে বলতে হয়। সত্যের জয় মিথ্যের ক্ষয় হবে নিশ্চয়। 

কেউ কি বলতে পারেন, কোন সরকারের আমলে সাধারণ ভোটার নিজ স্বাধীনমত ভোট দিতে পেরেছে? কেউ বলতে পারবেন, দেশের ক্ষমতায় থেকে বি.এন.পি কি জনগনের ভোট জনগনকে দিতে দিয়েছে? দেইনি তো! এটাই সদা সত্য!

সেই বি.এন.পি’র সাথে কিভাবে ভোটের অধিকার নিয়ে আন্দোলনে কে বা কোন দল যাবো? এটা কি হাস্যকর নয়? শেয়ালের নিকট ছাগলের বাচ্চা রক্ষা করার দায়িত্ব দেওয়া কি সম্ভব?

বিগত ক্ষমতায় থেকে যে শাসন দিয়েছে বা করেছে, সবই নিশ্চয়ই মনে আছেআমজনতার! তার তো নাকে ক্ষত দিয়ে ভুল হয়েছে, অন্যায় হয়েছে, বলে ক্ষমাও চাইনি, দু:খও প্রকাশ করেনি!
তবে কেন আবার তাদের বিশ্বাস করে ক্ষমতায় নিয়ে আসতে হবে?

সদা সত্য বলিও, যদি সত্যবাদি হও! দ্রব্যমুল্য বেড়েছে সত্যই, মিথ্যা কিছু নয়। সারাবিশ্ব এই জ্বরে আক্রান্ত এটাও সত্য বলি বলতে হবে ভাই সকল।

সব সরকারের চেয়ে উন্নতি অনেক অনেক হয়েছে সেটাও অস্বিকার করা কি যাবে? নিশ্চয়ই যাবেনা! সদা সত্য বলিও ভাই।

আর বর্তমানে শেখ হাসিনার কিছুই করার নাই। দুর্নিতিরোধে হাত দিলে তাকে ক্ষমতা ছাড়তে হবে এটা বাস্তব। দেশি বিদেশি অনেক অনেক ষড়যন্ত্র মোকাবেলা করে তিনি দেশের উন্নতি করে যাচ্ছেন। তাই বলেতো আর দেশের কাজ ,দেশের উন্নয়ন একেবারেই ফেলে দেওয়া যাবেনা। তাই সকল বাঁধা ডিংগিয়ে তিনি রাস্তা, হাসপাতাল, সরকারি অফিস, ব্রিজ, টানেল, গ্রামে গ্রামে মহিলাদের আলাদা চিকিৎসা সেবার ব্যবস্থা, সর্বত্র আধুনিকরণ করেছে।

আমরা যদি ভাবি একটু এমন: বর্তমানে দেশের সবস্থানে, সব জেলা-শহরে এমন সরকারি অফিস হয়েছে, যা সরকারি কোনও কর্মকর্তারা কখনও স্বপ্ন দেখেনি! ইতিপুর্বে এইসব আলিশান অফিসে বসে তারা কাজ করবে, এটাতো একরকম সৌভাগ্যই বটে।

সবশেষে বলি, প্রবাদ দিয়েই বলি, “নদীর এপার হইতে ছাড়িয়া নিশ্বাস ওপারেতে সর্বসুখ আমার বিশ্বাস”। এমন বিশ্বাসে মহাবিপদ টেনে আনতে পারে বৈকি?

৪৬৯জন ৩৩৫জন
0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ