ব্লগিং বিরক্ত হয়েই গেছিল। প্রতিদিন শতশত লেখা। আমার মত হাজারটে কয়লার ভেতর থেকে হীরে গুলো খোঁজে বের করাও কঠিন ছিল। বিরক্ত হওয়ার প্রথম কারণ হাবিজাবি লেখা। আমি বুঝিনা, হাবিজাবি লেখার যায়গা ফেইসবুক, ব্লগ না। ব্লগিংয়ের কাজ হচ্ছে যতটা না জানানো তাঁর চেয়ে বেশি নিজেকে জানা। এটা-কি মেনে নেয়া যায়? একজন ভাত খেয়ে উঠে ব্লগে এসে লেখবে “এই মাত্র ভাত খেয়ে এলাম…”!! আপনি “বিস্তারিত” তে ক্লিক করার পর দেখলেন ফাঁকা।

একাউন্ট ডিলেট করেই তারপর গুগল মামার সৌজন্যে সোনেলার দেখা! এ যেন হীরে খোঁজতে নেমে সফল ভাবে সম্পন্ন করা। প্রথমেই ঝটফট কয়েকজনের লেখা পড়ে আমি তো অবাক! কয়েকজনের ভক্তও হয়ে গেছি।

সোনেলায় যা ভালো লাগে…

১, সপ্তাহের শীর্ষ ১৫ লেখাঃ
ওয়াও! এত ভালো লেগেছে এই অপশন যে, এখানকার সবার লেখা পড়েছি। অনেক বড় বড় লেখকগণের সাথে কিছুটা পরিচিত হয়েছি। তাঁদের লেখায় মন্তব্য করেছি। তাঁদের প্রতিউত্তর আমায় রুমাঞ্চিত করে।

২, অদেখা মন্তব্যঃ
আমার ভালো লাগেনা যখন দেখি “অদেখা মন্তব্য নেই!” লেখা।

৩, মাসের শীর্ষ ১৫ মন্তব্যকারীঃ
রীতিমত হিংসে হয়, কেন এই লিষ্টে আমার নাম নেই? পরক্ষণে ভাবি আরে আমি-তো এলামই সপ্তাহখানেক হল!!

যারা এখানে এগিয়ে…আবু খায়ের আনিছ, নীলাঞ্জনা নীলা, মৌনতা রিতু, ছাইরাছ হেলাল, শুন্য শুন্যালয় (ব্লগে আমার প্রথম লেখায় প্রথম মন্তব্য কারী!!), ইঞ্জা, জিসান শা ইকরাম, ব্লগার সজীব, লীলাবতী (নামটির স্পেলিং হার্ড। প্রবলেম ি, ী), মেহেরী তাজ, অনিকেত নন্দিনী (প্রবলেম হয় ি, ী!!), মোঃ মজিবর রহমান, নাসির সারওয়ার, মিষ্টি জিন (ভয় লাগে!!), শামীম আনোয়ার আল- বেপারী।

৪, একটি পরিবারঃ
তাই মনে হবে না-তো কি হবে? একজন কে দেখেছি তিনি সবার স্কেচ এখে ফেললেন!OMG!!
আরো একজন কে (শুন্য শুন্যালয়) দেখি তিনি “আবু খায়ের আনিছ কে শততম পোস্টের অভিনন্দন” নামের একটা লেখা লিখলেন। অবাক হলাম!! মনে হল আসলেই সোনেলা একটি পরিবার।

আরো অনেক… যা হয়ত এখনো আমার চোখের আড়ালেই রয়ে গেছে।

সমস্যাঃ
এখনো তেমন কিছু চোখে পড়ে নাই তবে…

অদেখা মন্তব্যঃ মন্তব্য করার পরে যে রিপ্লাই আসে, তাঁর প্রতিউত্তরে কিছু লিখলে তাঁর রিপ্লাই আর পাওয়া যায়না। জানি-না এ সমস্যা শুধু আমার না সবার হয়।

অনলাইনে আছেন যারাঃ এখানে মন একটু খারাপ হয়ে যায়, যখন দেখি তালিকায় আছেন মাত্র ৩/৪ জন।

ছবি ব্লগঃ সোনেলায় মাত্র ৭০kb সাইজের ছবি দেয়া যায়। যাহা রীতিমত আমায় হতাশ করে।

সোনেলা বেচে থাকুক হাজার বছর। এই কামনা করি।

৪৫৩জন ৪৫৩জন
0 Shares

৪৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ