আমরা যারা প্রতিনিয়ত ছবি তুলি ।ছবি তুলতে গিয়ে দেখা যায় অনেক ছবি ঝাপসা গোলা উঠে তখন মন খারাপ লাগে।কিন্তু এখন আর চিন্তা নেই। প্রযুক্তির অনলাইন গুগল ঝাপসা বা গোলা ছবি কি ভাবে এইচডি ছবিতে রূপান্তরিত করবেন তা করে দিবে খুব সহজে।

প্রথমে
যে কোন ব্রাউজারে গিয়ে লিখতে হবে replicate   প্রথম যে লিংকটা আসবে সেখানে ক্লিক করবেন এবং আপনাকে এমন একটি ওয়েভ সাইটে নিয়ে যাবে।

আপনি স্ক্রুল করে একটু নীচের দিকে আসবেন এরপর এই যে
image restoration

ক্লিক করার পর দেখবেন এ রকম একটা  আসবে আপনি প্রথম যে মেয়ের ছবিটা আছে ওখানে ক্লিক করবেন।


ক্লিক করার পর আপনাকে আরেকটি ইন্টারফেইসে নিয়ে যাবে।সেখানে ঠিক একটু নীচে দেখবেন
Drop a file/click to select
অথাৎ আপনাকে নিয়ে যাবে আপনার ফোন বা কম্পিউটার গ্যালারীতে।

ওখানে আপনার গ্যালারীতে যে ছবিটা গোলা বা ঝাপসা আছে সেটা আপলোড দিয়ে সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক দিবেন।

যদি ক্লিক না নেয় তবে দেখবে সাবমিট বাটনের ঠিক নীচে সাইন ইন করতে বলা হয়েছে। আপনি যদি সাইনআপ না করে থাকেন তাহলে সাইনআপ করে সাইন ইন করে নিবেন।
সাইন আপ করতে সাইনআপে ক্লিক করুন।


আপনার সামনে একটা ইন্টারফেস আসবে যেখানে আপনাকে ইউজার নাম মেইল পাসওয়ার্ড লিখে নীচে ভেরিফাইতে ক্লিক করবেন।ক্লিকের পর দেখবেন স্কয়ার কিছু ছবি আসবে।আপনি যে স্কয়ার ঘরটির ছবির ভেতর দুটো বস্তুই দেখতে এক রকম ওখানে ক্লিক করবেন এ ভাবে দুটো বস্তু এক রকম দেখে দেখে ক্লিক করার এক পর্যায়ে ভেরিফাই হয়ে যাবে।এরপর নীচে নীল কালার লেখা Create account এ ক্লিক করলে আপনার এ্যাকাউন্ট হয়ে যাবে এবং আপনার জি মেইলে একটা কোড পাঠাবে। কোডটি কপি করে এনে এখানে পেস্ট করবেন। এর পর আপনি Authorise replicate এ ক্লিক করবেন এবং আপনাকে সেই Drop a file/click to select স্থানে নিয়ে যাবে।

এবার আপনি ক্লিক করে গ্যালারী হতে ঝাপসা  ছবি সহজে চমৎকার ভাবে ক্লিয়ার ও  সুন্দর ছবি এডিট করতে পারবেন।

ডান পাশে সদ্য হাই রেজুলেশন করা ছবিটার ঠিক নীচে ডাউনলোড বাটনে ক্লিক করলেই গ্যালারীতে ডাউনলোড হয়ে যাবে আর যদি  না হয় তবে একদম উপরে ডান পাশে থ্রি ডটে ক্লিক করে ধরে রাখলে ডাউনলোড অপসন আসবে।ডাউনলোড করে গ্যালারিতে সেভ করবেন।

ত বন্ধুরা পারবেনতো ?

আমার ইউটিভে ভিডিওটি দেখলে আরো ক্লিয়ার হবেন

অপসন আসবে।ডাউনলোড করে গ্যালারিতে সেভ করবেন।
———-

৪৯৭জন ৪৫৭জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ