কর্ম খোঁজা নয় কর্মসংস্থান সৃষ্টি করুন

আবদুল্লাহ ৯ অক্টোবর ২০১৪, বৃহস্পতিবার, ০৭:১৭:০৬পূর্বাহ্ন বিবিধ ১৫ মন্তব্য

আপনার যে পরিমান সামর্থ্য আছে তাই নিয়েই হয়ে যান একজন উদ্যোক্তা , কর্ম খোঁজা নয় কর্মসংস্থান সৃষ্টি করুন : যেকোনো কাজে উদ্যোগ নেওয়া ও উদ্যোক্তা হওয়ার মাঝে অনেক কিছুই অর্জন করার আছে , এখানে আপনি শিখবেন মানুষ আপনাকে কত ভাবে ঠকাতে পারে ! আপনি শিখবেন আপনার অধিনস্তরা কীভাবে আপনাকে ফাকি দিচ্চে।

প্রতিনিয়ত আপনাকে টিকে থাকার জন্য নতুন নতুন পলিছি গ্রহন করতে হবে এবং সে অনুসারে সামনে এগিয়ে জেতে হবে । আপনার সামনে মাঝে মাঝে অপার সম্ভাবনা আবার অনেক হতাশা দেখা দিবে আপনাকে তা বুদ্ধি ও বাস্তবটার নিরিখে বিচার করে সিধান্ত নিতে হবে ।

একটি কর্ম ক্ষেত্র তৈরি করতে পারাতে অনেক আত্মতুষ্টি ও আনন্দ আছে তা যে পরিসরেই হোক না কেন ? আপনি হয়ত প্রথমে অনেক বড় কিছু করতে না পারলেন সেটা ছোট হলে হলে আপনাকে যে অভিজ্ঞতা দিবে তা পরবর্তীতে অনেক কাজে লাগবে।

আপনার কাজের স্বাধীনতা থাকবে এখানে সাথে ইচ্ছার ও । আপনি এইখানে নেতৃত্ব দিবেন যা আপনার অনেক গুলি গুণের মাঝে ঠাই করে নিবে । আমি মনে করি আপনি যে অবস্থায় যেখানেই থাকেন না কেন আপনার ও উচিত একজন উদ্যোক্তা হওয়া ।

এক্ষেত্রে আপনার মূলধন থাকলে ভাল কথা না থাকলেও হতাশার কিছু নেই আপনার পাশে দাঁড়ানোর  জন্য অনেকেই আছেন সেক্ষেত্রে আপনার কর্ম , আপনার উদ্দেশ্য , আপনার বাক্তিত্ত সব কিছুরই স্বচ্ছতা ও গ্রহন যোগ্যতা থাকতে হবে । উদ্দেশ্য হতে হবে সৎ এসকল বিষয় গুলি আপনার মাঝে থাকলে কোন প্রতিবন্ধকতাই আপনাকে রোধ করতে পারবেনা।

আজ এ পর্যন্তই ভাল থাকবেন সবাই । আল্লাহ্‌ হাফেয

৪৮০জন ৪৭৯জন
0 Shares

১৫টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ